ছাত্রলীগের হট লাইন নাম্বারে কল করলেই পাওয়া যাচ্ছে ত্রাণ সহায়তা

এমদাদুল হক সোহাগ :
কোভিড-১৯ বা মহামারী করোনা ভাইরাসের কারণে ঘোষিত লগ ডাউনে বিপাকে পড়েছেন নিম্নআয়ের মানুষ গুলো। শ্রমজীবী মানুষেরা তাদের কাজ হারিয়েছেন যার কারণে আই এর পথ বন্ধ হয়ে গেছে। অধিকাংশ দরিদ্র মানুষেরা ত্রাণ সহায়তা পেলেও নিম্ন মধ্যম মানুষগুলো পড়েছেন অস্বস্তিতে। সামাজিক লজ্জার ভয়ে লাইনে দাঁড়িয়ে বা প্রকাশ্যে কোন ত্রাণ সহায়তা গ্রহণ করতে পারছেন না তারা। যারা এখনো ত্রাণ পায়নি বা খাদ্য সঙ্কটে রয়েছেন এমন মানুষের জন্য হটলাইন নাম্বার চালু করেছে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ। হ্যালো ছাত্রলীগ নামে 01819442564 এই হটলাইন নাম্বারে কল করা হল এই ব্যক্তির নাম ঠিকানা খাতায় রেজিস্টার করা হয় এবং তার সমস্যা অনুযায়ী সহযোগিতা করা হয়।
শুরুতে জেলার দেবিদ্বার উপজেলায় এ কার্যক্রম গত আট দিন যাবত চলছে। হট লাইন নাম্বারে কল করলে ছাত্রলীগের নেতাকর্মীরা চাল ডাল আলু তেল পেঁয়াজ হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক নিয়ে হাজির হচ্ছেন অসহায় ওই মানুষের ঘরের দরজায়। জানা যায় প্রতিদিন প্রায় ১৫ টি পরিবার এই সুযোগ সুবিধা পেয়ে আসছেন। ছাত্রলীগের এমন উদ্যোগ উপজেলা জুড়ে ব্যাপক সাড়া ফেলেছেন।
কুমিল্লার দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ জহিরুল আনোয়ার বলেন, উত্তর জেলা ছাত্রলীগের উদ্যোগটি এক সপ্তাহ যাবত চলমান রয়েছে। তাদের হট লাইন নাম্বারে কল করলেই ত্রাণ সামগ্রী দুস্থ ও অসহায় মানুষের বাড়িতে পৌঁছে দেওয়া হচ্ছে। কুমিল্লা -৪ আসনে মাননীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের দিকনির্দেশনা এবং উত্তর জেলা ছাত্রলীগের উদ্যোগে গৃহীত কার্যক্রমটি ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। তিনি আরো বলেন জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামের নির্দেশে দেবীদ্বার থানার পক্ষ থেকেও ন্যায্য মূল্যের চেয়ে আরও কমে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী সরবরাহ চলমান রয়েছে। তাছাড়া জেলা পুলিশ সুপারের পক্ষ থেকে ১০০ বস্তা ত্রাণ সামগ্রী আমরা পেয়েছি। খাদ্য সংকটে থাকা অসহায় পরিবার থেকে আমাদের থানার নাম্বারে কল করলেই আমরা সেগুলো দরিদ্র পরিবারের মাঝে পৌঁছে দিচ্ছি।

উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিক বলেন, অসহায় গরীব মানুষের পাশে দাঁড়ানোর জন্য জেলা ছাত্রলীগের পক্ষ থেকে এই উদ্যোগটি গ্রহণ করা হয়েছে। ছাত্রলীগের নেতাকর্মীদের পকেট খরচের টাকা এবং আমাদের ব্যক্তিগত উদ্যোগে এই সহযোগিতার কার্যক্রম অব্যাহত রয়েছে। এখন পর্যন্ত আমাদের পক্ষ থেকে আট টন চাল, ডাল, তেল, আলু, সহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। তাছাড়া মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার সহ এখন পর্যন্ত ৬০ লিটার জীবাণুনাশক স্প্রে করা হয়েছে। কমিল্লা-৪ আসনের মাননীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল এর মানবিক নির্দেশনায় মূলত উদ্যোগটি গ্রহণ করা হয়।
দেবিদ্বার উপজেলা দিয়ে উদ্যোগটি শুরু হয়েছে। দেবিদ্বার উপজেলার একদিন পরেই তিতাস উপজেলায় উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরহাদ আহমেদ ফকির এর তত্ত্বাবধানে ছাত্রলীগের নেতাকর্মীরা একই কার্যক্রম গ্রহণ করে। যা চলমান রয়েছে। মহামারী করোনা ভাইরাসের দুর্যোগ চলাকালীন সময়ে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা চলমান থাকবে। তাছাড়া পরবর্তীতে পুরো জেলা জুড়ে কার্যক্রমটি চালানোর জন্য উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। তিনি আরো বলেন উত্তর জেলা ছাত্রলীগ ও দেবিদ্বার উপজেলা ছাত্রলীগ, তিতাস উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে কর্মসূচির বাস্তবায়ন চলছে। ‌

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!